সোনারগাঁয়ে অনুমোদনহীন ‘আর এন আর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস’ ফ্যাক্টরীতে র‌্যাবের অভিযান , গ্রেফতার ১

Ads

নারায়নগঞ্জের সোনারগাঁয়ে  অনুমোদনহীন ‘আর এন আর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস’ নামক ফ্যাক্টরীতে র্দীঘদিন ধরে ভেজাল খাদ্য পানীয় তৈরি করে আসছিলো  এমন অভিযোগে কারখানায় অভিযান চালিয়েছেন র‌্যাব-১১।

এসময় মোঃ মজিবুর রহমান (৫০) নামের একব্যক্তিকে গ্রেফতারসহ বিপুল পরিমান ভেজাল খাদ্য পানীয় জব্দ করেছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব -১১, সিপিএসসি কোম্পানি কমান্ডার মোঃ জসিম।

সোমবার(১০ আগষ্ট)  সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান পাড়া এলাকায় জনৈক ছানোয়ারের টেক্সটাইল মিলের ভিতরে এ অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে র‌্যাব-১১ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি কয়েক বছর যাবৎ সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের চেয়ারম্যান পাড়া এলাকায় ছানোয়ারের টেক্সটাইল মিলের ভিতরের কিছু জায়গা ভাড়া নিয়ে অনুমোদনহীন ভাবে ‘আর এন আর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস’ নামক ফ্যাক্টরী চালিয়ে আসছিলো। সেখানে ‘পাতাকুড়ি’ ব্র্যান্ড নাম ধারণ করে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লিচি ফ্লেভার ড্রিংক ও লাচ্ছি এডেড মিল্কসহ বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই এর অনুমোদন না নিয়ে এর লোগো ব্যবহার করে বিভিন্ন পন্য তৈরি করে বাজারজাত করে আসছে যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক।

এ সময় র‌্যাব-১১ আরো জানান, উক্ত ফ্যাক্টরীর নামে কোন ভ্যাট রেজিঃ নেই। তাছাড়া সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল। এমন অভিযোগে সোমবার রাতে কারখানাটিতে অভিযান চালিয়ে মজিবুর রহমান নামের একজনকে আটক করা হয়। কারখানার এমডি মোঃ রশিদ আলী ও কারখানার ম্যানেজার মোঃ সুজন মাহমুদ গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে। এসময় কারখানায় তৈরি অবস্থায় ১০০ মিঃলিঃ ওজনের ১২৯৬ বোতল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, ১০০ মিঃলিঃ ওজনের ১৫১২ বোতল লিচি ফ্লেভার ড্রিংক, ১০০ মিঃলিঃ ওজনের ১১৫২ বোতল লাচ্ছি এডেড মিল্ক, ৪ কেজি সাইট্রিক এসিড, ৪ কেজি তরল ম্যাংগো ফ্লেভার, ০২ কেজি পটাসিয়াম সালফেট এবং ভেজাল ও মানহীন খাদ্য পানীয় বোঝাই ১টি মিনি কাভার্ড ভ্যান জব্দ করা হয়। গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Ads
আরও পড়ুন
Loading...