সিরাজগঞ্জ শাহজাদপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

Ads
যথাযোগ্য মর্যাদায় সীমিত আকারে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে আজ শনিবার (১৫আগস্ট) শাহজাদপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ ও উপজেলা প্রশাসন দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করে। কর্মসূচীর মধ্যে ছিল, জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পণ, কালোব্যাচ ধারণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল। এদিন সকাল সাড়ে ৬ টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিনের কর্মসূচীর সূচনা করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন।
শনিবার সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। উপজেলা প্রশাসন আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোঃ শামসুজ্জোহা। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান, সহকারি কমিশনার (ভূমি) মাসুদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, উপজেলা প্রকৌশলী আহম্মদ রফিক, কৃষি অফিসার আব্দুস ছালাম, অধ্যাপক মাহবুবুর রহমান মিলন প্রমুখ। দিবসটি উপলক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ বানভাসি অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।
এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে বিভিন্ন মন্দির ও আশ্রমে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। বিকেলে আওয়ামীলীগ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন। এছাড়াও বঙ্গবন্ধু পরিষদ ও উপজেলা আইনজীবি সমিতি দিবসটি উপলক্ষে নানা কর্মসূচী পালন করে।
Ads
আরও পড়ুন
Loading...