মদনে উপজেলা সমবায় কর্মকর্তা অনুপস্থিত থেকেও, নিয়মিত বেতন উত্তোলন করছেন

Ads

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ খায়রুল আলম  তিনি সব সময় থাকেন উপজেলা সরকারী কোয়ার্টাররে । তিনি ঠিকমত অফিসে  উপস্থিত থাকেন না অথচ প্রতি মাসের বেতন ভাতা উত্তোলন করেন এমন অভিযোগ উঠেছে নেত্রকোনা মদন উপজেলার সমবায় কর্মকর্তার বিরুদ্ধে ।

বৃহস্পতিবার (২০ আগষ্ট) দুপুরে ১২ টা ৩০ মিনিটি তার অফিসে গিয়ে দেখা গেছে, তিনি অফিসে নাই, খালি চেয়ার পড়ে আছে। তার অফিস সহকারী মাহবুব আলম অফিসে উপস্থিত আছেন। তার নিকট কর্মকর্তা কোথায় আছেন জানতে চাইলে তিনি বলেন, স্যার কোথায় আছেন জানিনা।

সমবায় অফিস সূত্রে জানা যায়, মদন উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ খাইরুল আলম ২০১৩ সালে যোগদান করেন। যোগাদানের পর থেকে মাসের পর মাস এভাবে অফিস না করেই অনুপস্থিত থাকছেন বলে অভিযোগ উঠেছে । কয়েকদিন পর পর এসে হাজিরা খাতায় স্বাক্ষর করেন। এভাবে গুদামিল দিয়ে তিনি অফিস করেন আর বেতন ভাতা উত্তোলন করেন।  অফিসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা থাকে বহাল তবিয়তে। তাদের কাছে কেউ কিছু জানতে চাইলে বলেন, স্যার কোথায় আছে জানিনা। এভাবে দীর্ঘদিন অফিস ফাঁকি দিয়ে আসছে ওই  কর্মকর্তা।

বৃহষ্পতিবার (২০ আগস্ট) সকালে মদন উপজেলা সমবায় অফিসে সেবা নিতে আসা আলমগীর, কালা মিয়া, রবি দাস, সাইকুল, দ্বীন ইসলাম, মজিবুর, এবারুলসহ আরও অনেকে অভিযোগ করে বলেন, আমরা অনেকবার কাজের জন্যে এসে উনাকে না পেয়ে কাগজ পত্র অফিস সহকারীদের কাছে রেখে গিয়েছি। উনার অনুপস্থিতির কারণে আমাদের এই ভোগান্তি। উনি নিয়মিত অফিস করলে  আমরা সঠিকভাবে সেবা পেতাম।

মদন উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ খায়রুল আলমকে অফিসে না পেয়ে তাঁর মুঠোফোনে যোগাযোগ করলে ফোন বন্ধ থাকায় তাঁর বাসায় গিয়ে অফিস না করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি করুণা কালীন সময়ের জন্য স্টেশনে অবস্থান করছি প্রয়োজনে অফিসে যাচ্ছি ।  এক প্রশ্নের জবাবে তিনি বলেন আমি অফিসে না গেলেও কার্য সম্পাদনের কোন ব্যাহত হচ্ছে না।

আপনি দীর্ঘদিন অফিস করছেন না এ বিষয়ে জানতে চাইলে তিনি  বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন আপনাদের সাথে পরে যোগাযোগ করছি।

এ ব্যাপারে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, আমি শুনেছি উনি অফিসে ঠিকমত থাকেন না। অভিযোগ পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা সমবায় কর্মকর্তা মোঃ মোফাজ্জল হোসেন মুঠোফোনে বলেন, শুনেছি মদন উপজেলা সমবায় কর্মকর্তা ঠিকমত অফিস করেন না। আমি মদন উপজেলা সমবায় অফিস পরিদর্শনে গেলে অপেক্ষা করেও তার দেখা পায়নি। এমনকি তার চেয়ার ও টেবিলে ময়লার স্তুপ পরে ছিল। আজকেই  শোকজ করা হবে।

Ads
আরও পড়ুন
Loading...