বাংলাদেশে গৃহহীনদের জন্য ঘর দেওয়া প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গ্রহন করবেন। চাবি হস্তান্তর অনুষ্ঠানে বিমান প্রতিমন্ত্রী

Ads

আজ ১৩ ই আগষ্ট রোজ বৃহস্পতিবার হবিগঞ্জের মাধবপুরে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের অধীন দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডিডিএম) কর্তৃক গৃহিত গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টি আর) কর্মসূচীর আওতায় গৃহহীনদের জন্য দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের ১৮ জন উপকারভোগীদের মাঝে ঘরের চাবি হস্তান্তর করেন বেসামরিক বিমাণ পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব এড.মাহবুব আলী।
বৃহস্পতিবার সকালে উপজেলা মিলনায়তন স্বচ্ছতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাশনূভা নাশতারানের সভাপতিত্বে চাবি হস্তান্তর অনুষ্ঠানে
প্রধান অতিথির বক্তব্যে বিমান প্রতিমন্ত্রী  বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ঘর দিলেন, সেই ঘরে পরিবার নিয়ে আপনারা বসবাস করবেন। সকলে বাসযোগ্য ঘর ও টয়লেট সুন্দর রাখবেন। এখন থেকে গৃহহীন বলে কেউ আর কথা বলবে না। এই ঘরের মালিক এখন আপনারা।
উপজেলার ১১ টি ইউনিয়নে ১৮ জন কে প্রথম ধাপে প্রায় ৫৪ লক্ষ টাকা ব্যয়ে দূর্যোগ সহনীয় ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। একই সাথে সমাজসেবা অধিদপ্তরের ৫ হাজার ৫’শ ৪৬ জন কে এককালীন অনুদান ৫ হাজার টাকার চেক বিতরন করা হয়।
উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আয়েশা আক্তারের সঞ্চাললনায় বক্তব্য রাখেন হবিগঞ্জের সমাজ সেবা উপ পরিচালক মোঃ হামিদুর,প্রতিমন্ত্রীর একান্ত সচিব মোছাব্বির হোসেন বেলাল, রহমান,ভাইস চেয়ারম্যান মজিব উদ্দীন তালুকদার ওয়াসীম,অফিসার ইনচার্জ ইকবাল হোসেন,সমাজ সেবা সহকারী পরিচালক সোলায়মান মজুমদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাসুদুল ইসলাম,চেয়ারম্যান শহীন উদ্দীন চৌধুরী,সফিকুল ইসলাম, আপন মিয়া, ফারুখ পাঠান,আরিফুর রহমান,সুকোমল রায়,প্রেসক্লাবের সেক্রেটারি সাব্বির হাসান,উপকার ভোগীদের মাঝে বক্তব্য রাখেন চৌমুহনী ইউনিয়নের রাজনগর গ্রামের শারিরীক প্রতিবন্ধী রুবেল মিয়া ও শাহজাহানপুর ইউনিয়নের সুরমা গ্রামের মাহফুজা বেগম।

Ads
আরও পড়ুন
Loading...