ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক শারদীয় দূর্গা পূজার অনুদানের টাকা বিতরনে অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগ

Ads

শারদীয় দুর্গা পূজা ২০২০ এর সরকারি অনুদান প্রদানে অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতকারী গাইবান্ধা জেলার দায়িত্বপ্রাপ্ত ট্রাস্টি বিশ্বনাথ দাস বিটুকে অপসারণ ও তদন্ত সাপেক্ষে আইনগত ব্যব¯’া গ্রহণের দাবিতে মঙ্গলবার গাইবান্ধা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে গাইবান্ধা জেলা পূজা উদযাপন পরিষদ।
লিখিত বক্তব্যে জেলা পূজা উদযাপন পরিষদের সহ সভাপতি দীপক কুমার রায় সংবাদ সম্মেলনে জানান, চলতি বছর দূর্গা পুজায় হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট এর মন্দির ভিত্তিক গণ শিক্ষা সহকারী পরিচালক, জেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি রনজিৎ বকশি সূর্য ও সাধারন সম্পদক দীপক কুমার পালকে জানান, গাইবান্ধায় চলতি বছরের পুজার জন্য ২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে প্রতি মন্দিরে সর্বনি ৫ হাজার এবং সর্বো”চ ২০ হাজার টাকা দেয়া হবে।
কল্যান ট্রাস্টের নীতিমালা মোতাবেক জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দের সাথে আলোচনা করে টাকা বরাদ্দের তালিকা সহকারী পরিচালকের বরাবরে উপ¯’াপন করেন। কিš‘ গাইবান্ধা জেলার দায়িত্ব প্রাপ্ত ট্রাস্টি বিশ^নাথ দাস বিটু কল্যাণ ট্রাস্টের সমস্ত নিয়মনীতি ভঙ্গ করে ৭৫টি চেকের মাধ্যমে ২ হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত তার নিজস্ব লোকের মাধ্যমে বিতরণ করেন। শুধু তাইনয়, তার শ্বশুর বাড়ি সাদুল্লাপুর উপজেলায়

Ads
আরও পড়ুন
Loading...